Blog Details

বাল্ক এসএমএস সার্ভিস, এবং এর প্রয়োজনীয়তা কি?
4 Apr 2023
  • Admin

বাল্ক এসএমএস সার্ভিস, এবং এর প্রয়োজনীয়তা কি?

বাল্ক এসএমএস কি? একটি ব্যবসা প্রতিষ্ঠানের জন্য বাল্ক এসএমএস কেন দরকার?

বাল্ক এসএমএস মেসেজিং হল এক সাথে একাধিক প্রাপককে বিপুল সংখ্যক এসএমএস বার্তা পাঠানোর প্রক্রিয়া। এটি সাধারণত একটি এসএমএস গেটওয়ে বা এসএমএস পরিষেবা প্রদানকারী ব্যবহার করে বা করা হয় যারা একটি ওয়েব-ভিত্তিক প্ল্যাটফর্ম বা ব্যবসা বা ব্যক্তিদের জন্য বাল্ক বার্তা পাঠানোর জন্য একটি API বা ওয়েবসাইট প্যানেল প্রদান করে।

বাল্ক এসএমএস মেসেজিং প্রায়শই প্রচারমূলক বা তথ্যমূলক উদ্দেশ্যে ব্যবসা এবং প্রতিষ্ঠান দ্বারা ব্যবহৃত হয়। উদাহরণস্বরূপ বলা যায়, ব্যবসাগুলি তাদের গ্রাহকদের বিপণন বার্তা, ডিসকাউন্ট অফার, ইভেন্ট অনুস্মারক এবং অন্যান্য ধরনের যোগাযোগ পাঠাতে বাল্ক এসএমএস ব্যবহার করতে পারে। উপরন্তু, সংস্থাগুলি তাদের সদস্য, কর্মচারী বা স্টকহোল্ডারদের জরুরী সতর্কতা, বিজ্ঞপ্তি বা আপডেট পাঠাতে বাল্ক এসএমএস ব্যবহার করতে পারে। কেননা এই প্ল্যাটফরম ব্যবহার করে একটি মাত্র ক্লিকেই বিপুল সংখ্যক এসএমএস পাঠানো সম্ভব। এছাড়াও এটি খুবই সাশ্রয়ী।

বাল্ক এসএমএস মেসেজিং দ্রুত এবং সাশ্রয়ীভাবে বিপুল সংখ্যক মানুষের কাছে পৌঁছানোর একটি কার্যকর উপায়। বার্তাগুলিকে ব্যক্তিগতকৃত করার এবং নির্দিষ্ট গোষ্ঠীগুলিকে লক্ষ্য করার ক্ষমতা সহ, ব্যবসা এবং সংস্থাগুলি তাদের দর্শকদের সাথে ব্যস্ততা বাড়াতে এবং যোগাযোগ উন্নত করতে পারে।


একটি ব্যবসা প্রতিশঠানের জন্য বাল্ক এসএমএস পরিষেবা প্রয়োজন তা জানে নেওয়া যাকঃ

বৃহৎ শ্রোতাদের কাছে পৌঁছান: বাল্ক এসএমএস পরিষেবাগুলি ব্যবসাগুলিকে একযোগে প্রচুর সংখ্যক প্রাপককে বার্তা পাঠাতে দেয়৷ এর মানে হল যে ব্যবসাগুলি দ্রুত এবং সহজেই একটি বিস্তৃত দর্শকদের কাছে পৌঁছাতে পারে, এটি গ্রাহক, ক্লায়েন্ট বা কর্মচারীদের সাথে যোগাযোগ করার একটি কার্যকর উপায় করে তোলে।

খরচ-কার্যকরিতা: টিভি, রেডিও বা প্রিন্ট মিডিয়ার বিজ্ঞাপনের মতো অন্যান্য বিপণন চ্যানেলের তুলনায়, বাল্ক এসএমএস পরিষেবাগুলি তুলনামূলকভাবে খুবই সাশ্রয়ী। ব্যবসাগুলি কম অর্থ খরচের মাধ্যমে একটি বৃহৎ ক্রেতাদের কাছে পৌঁছাতে পারে, এটিকে ছোট এবং মাঝারি আকারের ব্যবসার জন্য একটি সাশ্রয়ী বিকল্প হিসাবে তৈরি করে৷

সঠিক ক্রেতার কাছে পৌঁছানোর হার: এসএমএস বার্তা পড়া বা সঠিক ভাবে সঠিক ক্রেতার কাছে পৌঁছানোর হার অনেক বেশি, 90% এর বেশি বার্তাগুলি প্রাপ্তির কয়েক মিনিটের মধ্যে পড়ে ফেলেন । এর মানে হল যে ব্যবসাগুলি নিশ্চিত হতে পারে যে তাদের বার্তাগুলি তাদের লক্ষ্য দর্শকদের দ্বারা দেখা হচ্ছে।

ব্যক্তিগতকৃত বার্তা: বাল্ক এসএমএস পরিষেবাগুলির সাথে, ব্যবসাগুলি পৃথক প্রাপকদের জন্য তাদের নাম, ক্রয়ের ইতিহাস, বা অন্যান্য প্রাসঙ্গিক তথ্য অন্তর্ভুক্ত করে এসএমএস ব্যক্তিগতকৃত করতে পারে৷ এটি প্রাপকের কাছে বার্তাটিকে আরও আকর্ষক এবং প্রাসঙ্গিক করে তোলে, তাদের পদক্ষেপ / সেবা / পণ্য ক্রয়ের নেওয়ার সম্ভাবনা বাড়ে৷

ব্যবহার করা সহজ: বাল্ক এসএমএস পরিষেবাগুলি ব্যবহার করা সহজ, বেশিরভাগ প্রদানকারী ওয়েব-ভিত্তিক প্ল্যাটফর্ম বা API প্যানেল প্রদান করে যা ব্যবসাগুলিকে দ্রুত এবং সহজে বার্তা পাঠাতে দেয়৷ এর মানে হল যে ব্যবসাগুলি বার্তা পাঠানোর প্রযুক্তিগত বিবরণ সম্পর্কে উদ্বিগ্ন হওয়ার পরিবর্তে দুর্দান্ত সামগ্রী তৈরিতে ফোকাস করতে পারে।

এক কোথায় বলা যায়, বাল্ক এসএমএস পরিষেবাগুলি ব্যবসার জন্য তাদের লক্ষ্য দর্শকদের সাথে যোগাযোগ করার, ব্যস্ততা বাড়াতে এবং বিক্রয় চালানোর জন্য একটি কার্যকর এবং সাশ্রয়ী সমাধান।


বাল্ক এসএমএসঃ

আপনার প্রয়োজন বুঝেই এলো গ্রাহক বান্ধব বাল্ক এসএমএস সলিউশনস।

Above IT নিরাপদ, বিশ্বস্ত ও শক্তিশালী বাল্ক এসএমএস-এর মাধ্যমে আপনার কাঙ্ক্ষিত ক্লায়েন্ট বেইজ গড়ে তুলুন!

ব্যবসা প্রতিষ্ঠানের জন্য উচ্চ গতির এসএমএস ভিত্তিক যোগাযোগ সুবিধা দিতে Above IT নিয়ে এলো বাল্ক এসএমএস! এই সার্ভিসে যেকোন প্রতিষ্ঠান তার নিজস্ব অ্যাপ্লিকেশনের সাথে সমন্বয় করে কাঙ্ক্ষিত ব্যবসায়িক বলয়ে দ্রুতগতির এসএমএস ব্যবস্থা চালু করতে পারবে। তাই দারুণ শক্তিশালী এই যোগাযোগ ব্যবস্থাটি আপনার সামগ্রিক ব্যবসায়িক সমৃদ্ধিকে নিশ্চিতভাবেই ত্বরান্বিত করবে।

Above IT'র অন্যতম একটি লক্ষ্য হচ্ছে বাংলাদেশের প্রযুক্তি মার্কেটে নিজেক "ওয়ান-স্টপ আইটি" হিসাবে প্রতিষ্ঠিত করা। যাতে আপনাকে বিভিন্ন জায়গায় যেতে বা বিভিন্ন লোককে জিজ্ঞাসা করতে না হয়: আমরা একটি ওয়ান-স্টপ আইটি বেস সার্ভিস প্রদান করি। আর এরই অংশ হিসাবে এলো "Bulk SMS 360" বাল্ক এসএমএস!


বাল্ক এসএমএস-এ যা থাকছে:

একটি ইউজার একাউন্ট সুবিধা।

একবারে ৩ টি এসএমএস বা ৪৫৯টি ক্যারেক্টার পাঠানোর সুবিধা।

একবারে ৫০,০০০টি পুশ এসএমএস পাঠানোর সুবিধা।

ডায়নামিক এসএমএস পাঠানোর সুবিধা।

এপিআই ভিত্তিক সমাধান (ক্লায়েন্ট ডেটাবেইজের সাথে সমন্বিত করে)।

ক্লায়েন্ট পাবে GUI সুবিধা।

যেকোন নম্বরে ফ্ল্যাট ট্যারিফ সুবিধা।

বিরক্ত করবেন না’ (Do Not Disturb) অপশন সমন্বিত।


আপনার ব্যবসার জন্য যেভাবে লাভজনক:

বহুমুখী ব্র্যান্ডিং সুবিধা।

খুবই সাশ্রয়ী ও ফ্ল্যাট ট্যারিফ সুবিধায় ত্বরিত যোগাযোগ।

কোন রকম বিনিয়োগ ছাড়াই দারুণ ব্যয় সংকোচন সমাধান।

আর এ সবের সামগ্রিক ফলাফল হচ্ছে ব্যবসায়িক দক্ষতা ও সমৃদ্ধি।


আপনার ক্রেতা, গ্রাহক বা এলাকাবাসিকে

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।

বিজয় দিবসের শুভেচ্ছা।

ভাষা দিবসের শুভেচ্ছা।

জাতীয় নেতাদের জন্মদিনের শুভেচ্ছা।

রমযান, ঈদ, পূজা ও ফাল্গুন বৈশাখের শুভেচ্ছা, ভয়েস IVR recording ও এসএমএস পাঠানো যাবে।

এছাড়াও আমাদের রয়েছে বিভিন্ন ক্লাব, প্রতিষ্ঠান ও সংঘটনের সদস্যদের নাম্বার তালিকার ডেটাবেস।

Tags Tech-News